Download Free FREE High-quality Joomla! Designs • Premium Joomla 3 Templates BIGtheme.net
Home / News / ঝোপঝাড়ে বিছানা-বালিশ

ঝোপঝাড়ে বিছানা-বালিশ

ঢাকা -চট্রগ্রাম মহাসড়কের সোনারগাঁও নির্জন এলাকায় মহাসড়কের পাশের ঝোপঝাড়ে (ছোট ঘন জঙ্গল) ঘাপটি মেরে অবস্থান করে ডাকাতরা। আর সুযোগ মিললেই সেখান থেকে বেরিয়ে এসেই বাসগুলোতে চালায় ডাকাতি। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে চলাচলকারী বাসগুলোতে প্রায় সময়ই ডাকাতির ঘটনা ঘটে। এবার ঈদকে সামনে রেখে ডাকাতি রোধে মহাসড়কের পাশের ঝোপঝাড় কেটে পরিষ্কার করার উদ্যোগী হলেন সোনারগাঁ থানা পুলিশের এক কর্মকর্তা। এ ঝোপঝাড় পরিস্কার করতে গিয়ে মিলল ডাকাত ও ছিনতাইকারীদের ব্যবহৃত বিছানা, বেডশিট ও বালিশ।

শুক্রবার (১৭ মে) ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বিভিন্ন ব্রিজের ঢালুতে গড়ে ওঠা ঝোপঝাড়গুলো সহকর্মী ও লোকজন নিয়ে পরিষ্কার করেন সোনারগাঁ থানার উপ পরিদর্শক (এসআই) আবুল কালাম আজাদ। পুলিশের এই কর্মকর্তার উদ্যোগে বিভিন্ন মহলে প্রশংসিতও হয়েছেন।

তিনি বলেন, এসব ঝোপঝাড় আস্তানা গেড়ে লুকিয়ে থেকে ডাকাতরা। পরে যখন রাতে মহাসড়কে যানজটের আটকা পড়া বাসে ডাকাতি করে পালিয়ে যায়।

আজাদ বলেন, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে রাতের বেলায় বিভিন্ন সময়ে যানজট সৃষ্টি হয়। ওই সময় আটকা পড়া বিভিন্ন যানবাহনে ডাকাতি ও ছিনতাইয়ের ঘটনা ঘটে। মহাসড়কের ঢালু ও ব্রিজের নিচে গড়ে ওঠা ঝোপঝাড়ে লুকিয়ে থেকে ডাকাত ও ছিনতাইকারীরা বাসের যাত্রীদের অস্ত্রের মুখে ভয় দেখিয়ে তাদের কাছে থাকা নগদ টাকা, মোবাই ফোন ও স্বর্ণালংকারসহ গুরুত্বপূর্ণ মালামাল লুটে নেয়। এজন্য সড়ক পথে জনগণের নিরাপত্তার কথা চিন্তা করে মোগরাপাড়া মেনিখালী ব্রিজের নীচ থেকে পিরোজপুর ইউনিয়ন পরিষদের সংযোগ সড়ক পর্যন্ত ঝোপঝাড় পরিষ্কার করেছি। এতে করে ডাকাতি ও ছিনতাই প্রতিরোধ করা সহজ হবে।

এই পুলিশ কর্মকর্তা বলেন, মেনিখালী ব্রিজের নীচে জঙ্গল পরিষ্কার করতে গিয়ে ডাকাত ও ছিনতাইকারীদের ব্যবহৃত বিছানা, বেডশিট ও বালিশ পাওয়া গেছে। ধারণা করা হচ্ছে, ডাকাত বা ছিনতাইকারীরা রাতে জঙ্গলে লুকিয়ে থেকে ডাকাতি ও ছিনতাইয়ের ঘটনা ঘটিয়ে থাকে।

এদিকে সোনারগাঁ থানার পরিদর্শক (তদন্ত) হেলালউদ্দিন জানান, ঈদকে সামনে রেখে মানুষের নিরাপত্তা দিতেই ডাকাতি ও ছিনতাই প্রতিরোধে ঝোপঝাড়গুলো পরিষ্কার করা হয়েছে।

উল্লেখ্য নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার দড়িকান্দী এলাকায় অভিযান চালিয়ে সবশেষ বুধবার রাতে ডাকাতির প্রস্তুতিকালে ৫ ডাকাত সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। উপজেলার দড়িকান্দী এলাকায় মিনহাজ গ্রুপের বাগানের ভেতর ৮/১০ জন ডাকাত সদস্য বিভিন্ন যাত্রী বাহী বাসে ডাকাতি করার প্রস্তুতি নেয়। এসময় খবর পেয়ে অভিযান চালিয়ে রুবেল হোসেন, তুহিন মিয়া, রতন, স্বাধীন ও নাসির উদ্দিনকে গ্রেপ্তার করা হয়। এসময় তাদের কাছ থেকে দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়। গ্রেপ্তার কৃতদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

About Repoter

Check Also

কুকুরের সঙ্গে শারীরিক সম্পর্ক চায় স্বামী, বিপাকে স্ত্রী

পারস্পরিক বিশ্বাস আর ভালোবাসাই দাম্পত্যজীবনের মূল ভিত্তি। তবে কখনও কখনও স্বামী বা স্ত্রীর মানসিক বিকৃতির …