Download Free FREE High-quality Joomla! Designs • Premium Joomla 3 Templates BIGtheme.net
Home / News / ইসরাইলের এত ক্ষমতা, অস্ত্র কিন্তু কেন সামান্য এই আগুন নিভাতেই ব্যর্থ ?

ইসরাইলের এত ক্ষমতা, অস্ত্র কিন্তু কেন সামান্য এই আগুন নিভাতেই ব্যর্থ ?

দখলদার ইসরাইল ফিলিস্তিনি মুসলমানদের স্বপ্নকে ধ্বংস করে দিয়েছে, লেবানন, মিশরসহ পাশ্ববর্তী মুসলিম দেশগুলোর জায়গা ছিনিয়ে নিয়ে নিজের সীমানা বাড়িয়েছে, বিষ্ফোঁড়া হয়ে যন্ত্রণা দিচ্ছে গোটা মধ্যপ্রাচ্যকে- সেই ইসরাইল আজ সামান্য আগুন নেভাতে ব্যর্থ হচ্ছে। ফলে তাদের হাহফা শহর থেকে হাজার হাজার মানুষ পালিয়ে যাচ্ছে! এটি এক অতি আশ্চর্যজনক ঘটনাই বলতে হবে।

খবরে প্রকাশ, ইসরায়েলের তৃতীয় বৃহত্তম শহর হাইফা এখন হুমকির মুখে। সপ্তাহকাল ধরে চলা ভয়াবহ দাবানলের ফলে এই চরম বিপর্যয়ের সৃষ্টি হয়েছে। দাবানলটি এখন নিয়ন্ত্রণের বাইরে চলে গেছে, যা শহরটির বিভিন্ন আবাসিক এলাকায় ছড়িয়ে পড়েছে। এটি এখন অন্যান্য শহরে ছড়িয়ে পড়ার আশঙ্কা দেখা দিয়েছে।

সংবাদ মাধ্যমে এ ঘটনাকে দাবানল বলে উল্লেখ করা হলেও ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু সংশয় প্রকাশ করে বলেছেন, কেউ আগুন লাগিয়েছে বলে প্রমাণিত হলে তা হবে সন্ত্রাসী তৎপরতা।

শেষ খবর পাওয়া পর্যন্ত জানা গেছে, এ আগুন লাগার ঘটনায় প্রায় ৮০ হাজার মানুষ পালাচ্ছে। টানা দুই মাসের খরা চলার পর এ আগুন লাগে এবং তীব্র বাতাসের কারণে হাইফার উত্তরে এ আগুন দ্রুত ছড়িয়ে পড়ছে। এই ভয়াবহ আগুনে পুড়ে ছাই হওয়ার আশঙ্কায় রয়েছে জেরুজালেম ও পশ্চিম তীরের ঘরবাড়ি।

অবশেষে দাবানল নিয়ন্ত্রণে আনতে ব্যর্থ হয়ে ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু রাশিয়ার কাছে পানিবাহী উভচর বিমান পাঠানোর অনুরোধ করার পর রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন দুটো উভচর বিমান পাঠিয়েছেন। আমেরিকা, রাশিয়া, গ্রিস, ক্রোয়েশিয়া, সাইপ্রাস ও ইতালি অগ্নিনির্বাপক বিমান পাঠিয়েছে। তুরস্কও পানিবাহী উভচর বিমান পাঠানোর প্রস্তাব দিয়েছে।

About Repoter

Check Also

কুকুরের সঙ্গে শারীরিক সম্পর্ক চায় স্বামী, বিপাকে স্ত্রী

পারস্পরিক বিশ্বাস আর ভালোবাসাই দাম্পত্যজীবনের মূল ভিত্তি। তবে কখনও কখনও স্বামী বা স্ত্রীর মানসিক বিকৃতির …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *