Download Free FREE High-quality Joomla! Designs • Premium Joomla 3 Templates BIGtheme.net
Home / News / ১৮ ঘন্টা রোজা রেখে বিশ্বকাপের মাঠে নেমেছি হাশিম আমলা

১৮ ঘন্টা রোজা রেখে বিশ্বকাপের মাঠে নেমেছি হাশিম আমলা

বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে আগে ব্যাট করতে নেমে দক্ষিণ আফ্রিকাকে বড় লক্ষ্য ছুঁড়ে দিয়েছে স্বাগতিক ইংল্যান্ড। লন্ডনের কেনিংটন ওভালে টস হেরে ব্যাট করতে নেমে স্বাগতিক দল নির্ধারিত ৫০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে জড়ো করে ৩১১ রান।

যদিও শুরুতেই ওপেনার জনি বেয়ারস্টোকে হারিয়ে ইংলিশদের শুরুটা ভালো ছিল না। ইতিহাসের প্রথম স্পিনার হিসেবে বিশ্বকাপের প্রথম বল করা ইমরান তাহির ম্যাচের দ্বিতীয় বলেই বেয়ারস্টোকে কুইন্টন ডি ককের ক্যাচে পরিণত করেন।

এরপর প্রতিরোধ গড়ে তোলেন জেসন রয় ও জো রুট। দুজনই তুলে নেন অর্ধ-শতক। তবে দ্বিতীয় উইকেটে ১০৬ রানের জুটি ভাঙে ৫৪ রান করা রয় বিদায় নিলে। তার বিদায়ের পর রুটও সাজঘরে ফেরেন, ব্যক্তিগত ৫১ রানের মাথায়।

ইংল্যান্ডে দীর্ঘ ১৮ ঘণ্টা রোজা। তাতেও নির্ভার দক্ষিণ আফ্রিকান ওপেনার হাশিম আমলা। খেলছেন রোজা রেখেই। বৃহস্পতিবার লন্ডনের ওভালে ইংল্যান্ড-দক্ষিণ আফ্রিকা ম্যাচ দিয়ে শুরু হয়েছে বিশ্বকাপের দ্বাদশ আসর।

ওভালে টস জিতে আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছিলেন দক্ষিণ আফ্রিকান অধিনায়ক ফাফ ডু প্লেসি। গোটা ৫০ ওভার ফিল্ডিং করে হাশিম আমলা নেমেছেন ব্যাটিংয়ে। শেষ পর্যন্ত ৫০ ওভার শেষে স্বাগতিক ইংল্যান্ডের সংগ্রহ দাঁড়ায় ৮ উইকেটে ৩১১ রান।

দুদিন আগে সংবাদ সম্মেলনে আমলা বলেছিলেন, রমজানের সময় উপবাস করাটা আসলে মানসিক এবং আধ্যাত্মিক ব্যায়াম। আমি এই মাসের অপেক্ষায় থাকি সারা বছর। রমজান আমার জন্য সেরা একটা মাস। শুধু ম্যাচেই নয়, রোজা রেখে করেন অনুশীলনও। জানান এই ডান-হাতি ব্যাটসম্যান।

এর আগে ২০১২ সালে এই ওভালেই ইংল্যান্ডের বিপক্ষে ৩১১ রানের অপরাজিত ইনিংস খেলেন হাশিম আমলা। ওই টেস্ট ম্যাচটিও খেলেছিলেন রোজা রেখেই।

ইংল্যান্ড একাদশ: জেসন রয়, জনি বেয়ারস্টো, জো রুট, এউইন মরগ্যান (অধিনায়ক) জস বাটলার (উইকেট-রক্ষক), বেন স্টোকস, মঈন আলী, ক্রিস ওকস, লিয়াম প্লাংকেট, জোফরা আর্চার ও আদিল রশিদ।

দক্ষিণ আফ্রিকা একাদশ : হাশিম আমলা, কুইন্টন ডি কক (উইকেট-রক্ষক), এইডেন মার্করাম, ফাফ ডু প্লেসি (অধিনায়ক), রাসি ভ্যান ডুসেন, জেপি ডুমিনি, অ্যান্ডি ফেহলুকায়ো, ডওয়েন প্রিটোরিয়াস, কাগিসো রাবদা, লুঙ্গি নিগিদি ও ইমরান তাহির।

About Repoter

Check Also

কুকুরের সঙ্গে শারীরিক সম্পর্ক চায় স্বামী, বিপাকে স্ত্রী

পারস্পরিক বিশ্বাস আর ভালোবাসাই দাম্পত্যজীবনের মূল ভিত্তি। তবে কখনও কখনও স্বামী বা স্ত্রীর মানসিক বিকৃতির …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *