Download Free FREE High-quality Joomla! Designs • Premium Joomla 3 Templates BIGtheme.net
Home / Prime News / ১৬০ কোটি টাকা না দিলে ভারতে হবে না ২০২৩ বিশ্বকাপ

১৬০ কোটি টাকা না দিলে ভারতে হবে না ২০২৩ বিশ্বকাপ

আগামী ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসরে আয়োজক হওয়ার কথা ছিলো ভারতের। কিন্তু নির্দিষ্ট সময়ের মধ্যে যদি ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) পাওনা পরিশোধ না করে তাহলে পূর্বনির্ধারিত সিদ্ধান্ত অনুযায়ী ভারতে অনুষ্ঠিত হবে না বিশ্বকাপ ক্রিকেট সরিয়ে নিবে আন্তর্জাতিক ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা (আইসিসি)।

২০১৬ সালে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজিত হয়েছিল ভারতে। ফাইনালে ইংল্যান্ডকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল উইন্ডিজ। টি-টোয়েন্টির মহাযজ্ঞের সেই আসরে রাজস্ব বাবদ ভারতের কাছে ২৩ মিলিয়ন ডলার পায় আইসিসি। তবে ৩ বছর কেটে গেলেও ভারত এখনো সেই অর্থ বুঝিয়ে দেয়নি আইসিসিকে। ফলে ভাটা পড়েছে দুই সংস্থার সম্পর্কে।

গতকাল বুধবার ২০১৯ বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশের বেসরকারি টিভি চ্যানেল সময়কে দেয়া সাক্ষাৎকারে আইসিসির প্রধান নির্বাহী ডেভ রিচার্ডসন নিশ্চিত করেছেন, নির্দিষ্ট সময়ের মধ্যে ভারত আইসিসির পাওনা পরিশোধ করতে ব্যর্থ হলে ২০২৩ সালের বিশ্বকাপের ভেন্যু সরিয়ে নেয়া হবে অন্য দেশে।

অবশ্য গত বছরও আইসিসি ভারতকে পাওনা পরিশোধের জন্য তাগাদা দিয়েছিল। তখনই অতি দ্রুত পাওনা পরিশোধ না করলে দেশটি থেকে ২০২৩ বিশ্বকাপ সরিয়ে নেয়ার হুশিয়ারি দিয়েছিলো ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা। আইসিসির পরবর্তী সভায় যদি ভারত আইসিসিকে পাওনা অর্থ বুঝিয়ে না দেয় তাহলেই বিশ্বকাপ অন্য দেশে আয়োজনের সিদ্ধান্ত নেবে আইসিসি।

রিচার্ডসনের ভাষায়, ‘শেষ পর্যন্ত বিসিসিআই পাওনা পরিশোধ না করলে আমরা আগের সিদ্ধান্তে অনড় থাকবো। ২০২৩ বিশ্বকাপ সরিয়ে নেয়া হবে অন্য কোথাও। এটা অনেক টাকার ব্যাপার। আশা করছি, ভারত অতি দ্রুতই ইতিবাচক সাড়া দেবে।’

About Repoter

Check Also

সেই কিশোরের মৃত্যুদণ্ড বাতিল করলো সৌদি আরব

আন্তর্জাতিক ডেস্ক- সৌদি আরবে ১৩ বছর বয়সে আটক মুর্তাজা কুরেইরিসকে দেওয়া মৃত্যুদণ্ড বাতিল করেছে দেশটির …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *