Download Free FREE High-quality Joomla! Designs • Premium Joomla 3 Templates BIGtheme.net
Home / News / জিপিএ-৫ পেল আরও ৮৬৪ জন, ফেল থেকে পাস ৫৬৫

জিপিএ-৫ পেল আরও ৮৬৪ জন, ফেল থেকে পাস ৫৬৫

এসএসসি ও সমমানের পুনঃনিরীক্ষণের ফলাফল প্রকাশ করা হয়েছে। এতে সারাদেশে ৫৬৫ জন ফেল থেকে পাস করেছে। নতুন করে জিপিএ-৫ পেয়েছে ৮৬৪ জন। এ ছাড়া মোট ফল পরিবর্তন হয়েছে প্রায় সাড়ে ৩ হাজার শিক্ষার্থীর।

গতকাল শনিবার পৃথক পৃথক শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে এই ফলাফল প্রকাশ করা হয়।

বোর্ডগুলোর কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে জানা গেছে, ঢাকা বোর্ডে ফেল থেকে পাস করেছে ১৪২ জন, নতুন জিপিএ-৫ পেয়েছে ২৩৭ এবং ফল পরিবর্তন হয়েছে ২ হাজার ৮৩ জন পরীক্ষার্থীর।

বোর্ডটিতে মোট ৫৭ হাজার ৫৫৫ জন শিক্ষার্থী পুনর্নিরীক্ষণের জন্য আবেদন করেছিল। তারা মোট ১ লাখ ৩৯ হাজার ৩৩১টি উত্তরপত্র পুনঃপরীক্ষণের আবেদন করেছিল।

দিনাজপুর বোর্ডে ফেল থেকে পাস করেছে ৫৫ জন, নতুন জিপিএ-৫ পেয়েছে ১৫২ এবং ৩৩৮ জন শিক্ষার্থীর ফল পরিবর্তন হয়েছে।

যশোর বোর্ডে ফেল থেকে পাস করেছে ৪৩ জন, নতুন করে জিপিএ-৫ পেয়েছে ২০ জন শিক্ষার্থী।

রাজশাহী বোর্ডে ফেল থেকে পাস করেছে ৩৩ জন, নতুন করে জিপিএ-৫ পেয়েছে ২৭৬ জন। বোর্ডটিতে পুনঃনিরীক্ষণের আবেদন করেছে ১৫ হাজার ১৭৩ জন শিক্ষার্থী। কাঙ্ক্ষিত ফল না পেয়ে ৩০ হাজার ২৩১টি আবেদন পড়ে এ বোর্ডে।

কুমিল্লা বোর্ডে ফেল থেকে পাস করেছে ৮৯ জন এবং জিপিএ ৫ পেয়েছে ৬৩ জন শিক্ষার্থী। ফল পরিবর্তন হয়েছে মোট ৪৬৪ জনের। বোর্ডটিতে ১৫ হাজার ২৮৪ জন পুনঃনিরীক্ষণের জন্য ৩১ হাজার ৮৪টি আবেদন করেছিল।

সিলেট বোর্ডে ফেল থেকে পাস করেছে ৩৭ জন, নতুন করে জিপিএ-৫ পেয়েছে ২২ জন। ফল পরিবর্তন হয়েছে ১৫৭ জনের। বোর্ডটিতে মোট ১০ হাজার শিক্ষার্থী ফল পুনঃনিরীক্ষণের জন্য আবেদন করেছিল।

মাদরাসা শিক্ষা বোর্ডে ফেল থেকে পাস করেছে ৪৪ জন এবং নতুন জিপিএ-৫ পেয়েছে ৩৮ শিক্ষার্থী। ১১ হাজার ৭৪৫ জন পুনঃনিরীক্ষণের আবেদন করে ১৭৬ জন পরীক্ষার্থীর ফল পরিবর্তন হয়েছে মাদরাসা শিক্ষা বোর্ডে।

বরিশাল বোর্ডে ফেল থেকে পাস করেছে ৪২ জন, নতুন জিপিএ-৫ পেয়েছে ১৪ এবং মোট ফল পরিবর্তন হয়েছে ১৩০ জনের। এ বোর্ডে ফল পুনঃনিরীক্ষণের জন্য ৮ হাজার ৪৮০ শিক্ষার্থী ১৫ হাজার ৯৮৫টি আবেদন করেছিল।

চট্টগ্রাম শিক্ষা বোর্ডে ফেল থেকে পাস করেছে ৮০ জন। নতুন করে জিপিএ ৫ পেয়েছে ৪২ জন এবং ৪৯২ জনের ফল পরিবর্তন হয়েছে। এ বোর্ডে ১৯ হাজার ১৮৩ জন শিক্ষার্থী ১০টি বিষয়ে ৪৪ হাজার ২৯৭টি উত্তরপত্রের পুনঃনিরীক্ষণের আবেদন করে।

গত ৬ মে আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট মিলনায়তনে সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এসএসসির ফল ঘোষণা করেন।

এ বছর মোট অংশগ্রহণকারী পরীক্ষার্থীর সংখ্যা ছিল ২১ লাখ ২৭ হাজার ৮১৫ জন। ৬ জুনের ঘোষণা অনুযায়ী, উত্তীর্ণ পরীক্ষার্থীর সংখ্যা ছিল ১৭ লাখ ৪৯ হাজার ১৬৫ জন। এর সঙ্গে এখন যোগ হলো আরও ৫৬৫ জন। আর মোট জিপিএ-৫ পেয়েছিল ১ লাখ ৫ হাজার ৫৯৪ জন। এখন যোগ হলো আরও ৮৬৪ জন।

About Repoter

Check Also

সেই কিশোরের মৃত্যুদণ্ড বাতিল করলো সৌদি আরব

আন্তর্জাতিক ডেস্ক- সৌদি আরবে ১৩ বছর বয়সে আটক মুর্তাজা কুরেইরিসকে দেওয়া মৃত্যুদণ্ড বাতিল করেছে দেশটির …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *